মঙ্গলবার ২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে সপ্তাহ শুরু

  |   রবিবার, ৩০ জুন ২০২৪   |   প্রিন্ট   |   7 বার পঠিত

সূচকের পতনে সপ্তাহ শুরু

আজ ৩০ জুন সূচকের পতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের উত্থানে হলেও আগের কার্যদিবসের সীমা অতিক্রম করতে পারেনি। তবে দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫০ শতাংশ বা ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩২৮.৪০ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৮০.০০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯০৯.৬৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২ টির, কমেছে ২৬৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.১১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ৫৮ লাখ ২৫ হাজার ৪৪০ টি শেয়ার ১ লাখ ৩৭ হাজার ৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭১২ কোটি ৬৮ লাখ ৭৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৭ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯৯ শতাংশ বা ৫২.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৩৫৫.৪১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৭.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ১৮৩.৫১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ৯২২.৫৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৪০১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ২৪৬ টির, কমেছে ৯৯ টির এবং অপরিবর্তিত রয় ৫৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৬১.৩৪ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়।

আজ ডিএসইতে ১৭ কোটি ৭০ লাখ ৭২ হাজার ৮০৬ টি শেয়ার ১ লাখ ৫৬ হাজার ৩৭৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭০৫ কোটি ৮৩ লাখ ১১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬ কোটি ৮৫ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৪ শতাংশ বা ২১.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ০৬৬.৮১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৩৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩ টির, কমেছে ১৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৬২৪ কোটি ৩০ লাখ ৭৯ হাজার ৮২৯ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০৬ অপরাহ্ণ | রবিবার, ৩০ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।